728x90 AdSpace

Latest News

Jewel Mazumder- +8801750030046. Powered by Blogger.

Ads

Sunday 10 May 2015

keyword Density & what is using rules

কিওয়ার্ড ডেনসিটি এবং একটি পেইজের মধ্যে কোথায় কিওয়ার্ড বসাবেন
আপনি যদি কোন একটি নির্দিষ্ট শব্দ/কিওয়ার্ড একটি পোস্ট বা আর্টিকেল এর মধ্যে বার লিখেন এবং পুরো আর্টিকেলটি যদি ১০০ ওয়ার্ড এর হয়, তাহলে কিওয়ার্ড ডেনসিটি হবে %

 
আপনার কন্টেন্ট এর ভিতরে কিওয়ার্ড ডেনসিটি যদি খুব কম হয় তাহলে সার্চ ইঞ্জিন খুব একটা বেশি আমলে নিবে না আবার যদি খুব বেশি হয় তাহলে স্প্যাম হিসেবে ধরে নিবে (মানে আপনি স্প্যামিং করছেন)

এই দুটির মধ্যে যদি একটিও আপনার বেলায় ঘটে তাহলে আপনার পেজের র‍্যাঙ্কিং অনেক কমে যেতে পারে যা আপনি নিশ্চয়ই চাইবেন না।

এখন হয়তো ভাবছেন কি করা উচিৎ......তেমন কিছুই করতে হবে না।

স্ট্যান্ডার্ড হিসেব অনুযায়ী আপনার একটি ১০০ ওয়ার্ড এর কন্টেন্ট এর ভিতরে কিওয়ার্ড ডেনসিটি %-% হলেই চলবে। এই হারটা একেক ওয়েবমাস্টার একেক নিয়মে মেনে চলে, কেউ বলে ১% এর বেশিও দিবনা আবার কেউ বলে আমার প্রয়োজন মত দরকার হলে কম-বেশি কোন বিষয় না। তবে এখানে খেয়াল রাখতে হবে যেন একই কিওয়ার্ড বার বার দেয়া না হয়, এতে করে স্প্যামিং হবে। তার মানে হচ্ছে আপনার আর্টিকেল বা পোস্টটি যদি ১০০ ওয়ার্ড এর হয় তাহলে আপনার কিওয়ার্ডটি - বার ব্যাবহার করলেই যথেষ্ট। আবারো বলছি ১-৩ বার লিখা আছে বলে যে ৩বারি কিওয়ার্ড দিতে হবে এমন কোন নিয়ম কিন্তু নাই। খুব বেশি দরকার হলে ৩ বা নাহলে ১ বারের বেশি না প্রত্যেক ১০০ ওয়ার্ড এর জন্য।


আরেকটি কথা মনে রাখবেন যে, আপনার কিওয়ার্ডটি যতটুকু সম্ভব আর্টিকেল বা পোস্টের উপরের দিকে রাখার চেষ্টা করবেন,  ভালো হয় যদি আপনার কন্টেন্ট এর প্রথন প্যারার প্রথম লাইনের প্রথম দিকে কিওয়ার্ড টি রাখতে পারেন, এতে করে সার্চ ইঞ্জিন আপনার কিওয়ার্ডটিকে যথেষ্ট গুরুত্ত দিবে এবং ওই নির্দিষ্ট কিওয়ার্ডটির জন্য আপনার পেজটি সার্চ রেজাল্ট পেজে চলে আসার সম্ভাবনাও বেড়ে যাবে।
no image
  • Title : keyword Density & what is using rules
  • Posted by :
  • Date : 00:37
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Ads

Top