728x90 AdSpace

Latest News

Jewel Mazumder- +8801750030046. Powered by Blogger.

Ads

Wednesday 13 May 2015

What is Google Penguin and How to work it?

Google Penguin is a codename for a Google algorithm update that was first announced on April 24, 2012. The update is aimed at decreasing search engine rankings of websites that violate Google’s Webmaster Guidelines by using now declared black-hat SEO techniques involved in increasing artificially the ranking of a webpage by manipulating the number of links pointing to the page. Such tactics are commonly described as link schemes. According to Google's John Mueller, Google has announced all updates to the Penguin filter to the public
যে গুগল পেঙ্গুইনের আপডেটগুলো কবে হয়েছিলোঃ

Penguin 1.0: April 24, 2012 (impacting around 3.1% of queries)
Penguin 1.2: May 26, 2012 (impacting less than 0.1%)
Penguin 1.3: Oct. 5, 2012 (impacting around 0.3% of queries)
Penguin 2.0: May 22, 2013 (impacting 2.3% of queries)
Penguin 2.1: Oct. 4, 2013 (impacting around 1% of queries)
কেন এই আপডেট করলো গুগল?
এটার প্রাথমিক কারন হচ্ছে অটোমেটেড ব্ল্যাকহ্যাট ট্রিক্স সম্বলিত স্প্যামি লিংকবিল্ডিং প্রসেসকে এনকাউন্টার করা এবং কোয়ালিটি সম্পন্ন ন্যাচারাল ও ফ্রেশ লিংক গুলোকে প্রাধান্য দেওয়া। সুতরাং লিংক বিল্ডিং প্রসেস কোন মতেই যেন আন-ন্যাচারাল না হয়, গুগলের জন্য লিংক  হতে হবে ন্যাচারাল লিংক। যাই হোক, পেঙ্গুইন এর যুগে যেই বিষয়গুলো খেয়াল করে কাজ করতে হবেঃ
লো কোয়ালিটি ব্যাকলিংকস – সাবধান! এরকম লিংক থাকার চেয়ে না থাকাই ভালো
ইরিলেভেন্ট সাইটে লিংকিং  
সেম ডোমেইন থেকে লিংক নেওয়া পরিহার করা – বেশি লিংক না নেয়াই ভালো
ডুফলো এর পাশাপাশি নোফলো লিংকিং ও করতে হবে
শুধু হোম পেজকেই নয় ইনার পেজকেও লিংকিং করতে হবে মানে ডিপ লিংকিং
ইরিলেভেন্ট সাইটে ফুটার বা সাইডবারে লিংকিং (যেটা সব পেজেই থাকে) অ্যান্ড ব্লগরোল লিংকস
লিংক ডাইভার্সিফাই করুন (শুধু মাত্র ১টা উৎস থেকে ব্যাকলিংক না করে বিভিন্ন উৎসে লিংকিং করুন)
র‍্যাপিড লিংকবিল্ডিং পরিহার করা (link velocity – দ্রুত লিংকবিল্ডিং করা যাবেনা, আস্তে আস্তে করতে হবে। দিনে সর্বোচ্চ ৪/৫টার বেশি যাতে না হয় সেদিকে খেয়াল রাখতে হবে তা না হলে পেনাল্টি খাওয়ার সম্ভভবনা বেশি থাকবে যা হিতে বিপরীত হওয়ার সামিল, বিভিন্ন মার্কেট প্লেসে যারা এসইও’র কাজ করে তাদের দেখা যায় তারা ১দিনেই ১০০/১৫০ লিংক বিল্ডিং করে, তারা জানেনা এর পরিণাম কি!
অযথা  অনুরূপ বিষয়বস্তু দিয়ে সাব-ডোমেইন নির্মাণ না করা
লিংক বিল্ডিং এর সময় এক্সাক্ট ম্যাচ কিওয়ার্ড ইউজ না করা (মানে হচ্ছে Anchor Texts কে যথা সম্ভব ডাইভার্সিফাই করতে হবে যাতে করে এটা ন্যাচারাল লাগে গুগল যাতে কোন ক্রমেই না বুঝতে পারে এটা আন-ন্যাচারাল, এক্ষেত্রে শুধু ইউআররেল বা লং টেইল কিওয়ার্ড অথবা আপনার ব্রান্ডনেম ইউজ করলেই চলবে অথবা আপনি চাইলে শুধুমাত্র আপনার নামই ইউজ করতে পারেন)।
অন্যান্য লিংকবিল্ডিং প্রসেস চালু রাখার পাশাপাশি সাইটের কন্টেন্টকে নিয়ম করে গুগল প্লাস, ফেসবুক/লাইক, টুইটার, পীন্টারেস্ট এ শেয়ার করবেন যাতে কিছু লাইক শেয়ার হয় দৈনিক। আরও একটা গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে সাইটে ভাইরাল কন্টেন্ট লিখার কোন জুড়িই নাই, যা ইউজারই নিজের ইচ্ছায় শেয়ার করে দিবে। 
গুগল পেঙ্গুইন এর পেনাল্টির হাত থেকে বাঁচতে চাইলে পাশাপাশি এই কাজগুলোকেও কমবেশি এড়িয়ে চলতে হবেঃ
Content Marketing /Article Marketing with spun articles, Forum Profile Link building, Link Exchanges, low Quality Press Release & social bookmarking Submissions, Mass Directory Submissions (except niche based specific directories)


কিভাবে বুঝবেন পেঙ্গুইন ২.১ আপনার সাইটকে হিট করেছে কিনা?
http://goo.gl/cGXzoZ

no image
  • Title : What is Google Penguin and How to work it?
  • Posted by :
  • Date : 20:24
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Ads

Top